বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ, অবশেষে পুলিশের জালে আটক প্রতারক প্রেমিক নাঈম

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজ পড়–য়া এক তরুণীকে তার ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার ধর্ষণের অভিযোগে নাঈম উদ্দিন নামে এক প্রতারক প্রেমিককে আটক করেছে পুলিশ।

চকরিয়া থানার একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ১৭ জুন রাত ৮টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া এলাকায় অভিযান চালিয়ে নাঈম উদ্দিনকে আটক করে। এ সময় তার ব্যবহৃত একটি মোবাইলও সেট উদ্ধার করে পুলিশ।

আটক নাঈম উদ্দিন পার্বত্য জেলা বান্দরবানের লামা থানার খেদারবাদ গ্রামের মৃত নাছির উদ্দিনের ছেলে। অপরদিকে প্রতারক প্রেমিকের হাতে ধর্ষণের শিকার তরুণী চকরিয়া কলেজের একাদশ শ্রেণির ছাত্রী (১৮)।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, কলেজ পড়ুয়া ওই ছাত্রীর সঙ্গে বিগত তিন বছর আগে প্রতারক নোঈম উদ্দিনের (২২) প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তারপর থেকে ওই ছাত্রীর সঙ্গে প্রতিনিয়ত মুঠোফোনে কথা হতো প্রেমিক নাঈমের। প্রায় সময় প্রেমিকের ছোটখাটো আবদার পূরণ করতেন ওই ছাত্রী। দুজনের মধ্যে ঘনিষ্ঠতার এক পর্যায়ে প্রেমিক নাঈম তার প্রেমিকার একান্ত ব্যক্তিগত ছবি ও কিছু ভিডিওচিত্র ধারণ করতে চায়। প্রথমে কলেজ ছাত্রী রাজি না হলেও বিশ্বাস এবং ভালোবাসার শপথ করে ভিডিওকলে নাঈমের সামনে আসে ওই তরুণী। সেই সুযোগে প্রতারক নাঈম ওই তরুণীর আপত্তিকর কিছু ছবি, স্ক্রিনশট ও ভিডিওচিত্র ধারণ করে নেয়।

ঘনিষ্ঠতার একপর্যায়ে তরুণীর সঙ্গে দেখা করতে ২০২০ সালের ৬ সেপ্টেম্বর রাত ১০টার দিকে লামা থেকে চকরিয়া আসে নাঈম। পরে স্থানীয় লোকজনের চোখ ফাঁকি দিয়ে সে তরুণীর শয়নকক্ষে ঢুকে পড়ে।

পরে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীর ইচ্ছার বিরুদ্ধে তাকে একাধিকবার ধর্ষণ করে কৌশলে তা তার ব্যক্তিগত মোবাইলে রেকর্ড করে রাখে প্রতারক প্রেমিক নাঈম। পরদিন ভোর হওয়ার আগেই সে কৌশলে তরুণীর ঘর থেকে বের হয়ে সটকে পড়ে। এরপর থেকে কলেজ ছাত্রী তার প্রেমিকের ব্যবহৃত মুঠোফোনে কল দিলেও রিসিভ করে না নাঈম।

এক সময় নাঈম ফোন রিসিভ করে ওই তরুণীকে তার মুটোফোনে কল দিতে নিষেধ করেন। অন্যথায় তাদের একান্ত মুহূর্তের কিছু আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করে দেওয়ার হুমকি দেয় নাঈম।

তারই সূত্র ধরে গত ২২ ফের্রুয়ারি নাঈম তার প্রেমিকার নামে ফেসবুক পেইজে একটি ফেইক আইডি খুলে তরুণীর কিছু আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দেয়। পরে তরুণীর মা বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখতে পেয়ে চকরিয়া থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করেন।

অবশেষে চকরিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ১৭ জুন রাত ৮টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া এলাকায় অভিযান চালিয়ে প্রতারক প্রেমিক নাঈম উদ্দিনকে আটক করে। এ সময় তার ব্যবহৃত একটি মোবাইলও সেট উদ্ধার হয়।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আশরাফ হোসেন বলেন, বাদীর দায়েরকৃত আবেদনের আলোকে অভিযুক্ত মো. নাঈম উদ্দিনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। পরে আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।